A Reliable Media

আত্মহত্যা করতে চেয়েছিলেন কৈলাশ খের

আত্মহত্যা করতে চেয়েছিলেন কৈলাশ খের

অনলাইন ডেস্ক: একবার নয়, বহুবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন বলিউডের শীর্ষ গায়ক কৈলাস খের। ক্যারিয়ারের শুরুতে কাজ থেকে একের পর এক প্রত্যাখ্যাত হয়ে মানসিকভাবে ভেঙে পড়েছিলেন কৈলাশ। ফলে বারবার আত্মহত্যার দিকে ঝুঁকে পড়েছিলেন তিনি। খবর- আনন্দবাজার পত্রিকা।

কৈলাশ বলেন, আমার পাশে কেউ ছিল না। ভীষণ একা ছিলাম। তাতেই আরও বেশি করে ওই সব চিন্তা আমার মাথায় ঘুরত।

বছরের মাঝামাঝিতে বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বহু তারকার আত্মহত্যার প্রবণতা সামনে এসেছে। তারা নিজেরাই মানসিক অবসাদ নিয়ে খোলাখুলি কথা বলেছেন।

যদিও আগেই দীপিকা পাডুকোন নিজের মানসিক অবসাদ নিয়ে মুখ খুলেছিলেন। তিনি পরামর্শও দিয়েছিলেন, অসুবিধা হলে চুপ করে না থেকে কথা বলা উচিত। কিন্তু সে সময়ে তার কথা কেউ গুরুত্ব দেয়নি।

তবে সব বাঁধ ভেঙে যায় সুশান্তের মৃত্যুর পর। আত্মহত্যা, আত্মহত্যায় প্ররোচনা নাকি হত্যা-এ নিয়ে প্রচুর জলঘোলা হলেও অনেকেই নিজের মানসিক সমস্যা নিয়ে কথা বলতে এগিয়ে এসেছেন। এবারে সেই তালিকায় যুক্ত হলেন গায়ক কৈলাস খেরও। তিনি বলেন, মুম্বাই আসার পর কোনও কাজ পাচ্ছিলাম না। সবকিছু খুইয়ে ফেলেছিলাম। নতুন করে হারানোর জন্য কিছুই পড়ে ছিল না।

কৈলাসের ভাষ্য, আপনি কতো কাজ জানেন, আপনি কী কী শিখেছেন, সেগুলোর কোনও মূল্যই ছিল না। আমি টের পাচ্ছিলাম, এই শহরে মানুষের হৃদয় বলে কিছুই নেই। তারপর নিজের সঙ্গে লড়াই করে করে আত্মহত্যার চিন্তা মাথা থেকে দূর করে দিই।

বলিউড গায়ক বলেন, স্থির করি, এই মানুষগুলোর মতো হব না। নিজের পায়ে দাঁড়াতে পারলে, মানুষকে সাহায্য করবো। এমন এক মঞ্চ তৈরি করব, যা নতুন নতুন গায়কদের স্পটলাইটে আসার সুযোগ করে দেবে।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *