A Reliable Media

আদালত পরিবর্তন চেয়ে হাইকোর্টে আবরার হত্যা মামলার ২২ আসামির আবেদন

আদালত পরিবর্তন চেয়ে হাইকোর্টে আবরার হত্যা মামলার ২২ আসামির আবেদন

অনলাইন ডেস্ক: বিচারিক আদালতের পরিবর্তন চেয়েছেন বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার ২২ আসামি। ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারকের প্রতি অনাস্থা জানিয়ে উচ্চ আদালতে আবেদন করেছে ন তাদের আইনজীবিরা। আগামী সোমবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি শাহেদ নুরউদ্দিনের ভার্চুয়াল বেঞ্চে আবেদনটি শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশার জানান, আবরার ফাহাদ হত্যা মামলার আসামিরা বিচারিক আদালতের স্থানান্তর চেয়েছেন। আসামিদের পক্ষে অ্যাডভোকেট মনসুরুল হক চৌধুরী এ আবেদনটি করেন।

গত ৩ ডিসেম্বর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের প্রতি অনাস্থা জানিয়ে একটি দরখাস্ত দেন আসামিপক্ষের আইনজীবীরা। তারা বলেন, বর্তমান আদালতে ন্যায়বিচার না পাওয়ার আশঙ্কা তৈরি হওয়ায় মামলাটি অন্য আদালতে স্থানান্তর করার জন্য আবেদন করা হয়েছে। একইসাথে মামলার কার্যক্রম দুই সপ্তাহের জন্য স্থগিত করারও আবেদন করা হয়।

আসামিপক্ষের আইনজীবীরা দাবি করেন, এ মামলায় আসামিপক্ষকে না জানিয়ে সাক্ষীদের জেরা করা হয়েছে। এবং আসামিপক্ষের বিভিন্ন সাক্ষীকে জেরার বিষয় হুবহু রেকর্ড করা হয়নি, যা আইনসম্মত নয়।

উল্লেখ্য, গত বছরের ৬ অক্টোবর বুয়েটের শেরেবাংলা হলের আবাসিক শিক্ষার্থী আবরারকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। পরদিন আবরারের বাবা বরকত উল্লাহ কুষ্টিয়া থেকে এসে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *