A Reliable Media

আলোচনায় মাশরাফী

আলোচনায় মাশরাফী

অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরুর আগে থেকেই আলোচনায় ছিলেন মাশরাফী বিন মোর্ত্তজা। সাবেক এই অধিনায়ক কোন দলে খেলবেন বা আদৌ খেলবেন কিনা অথবা এই আসরে কোনো দল তাকে নেয়ার আগ্রহ প্রকাশ করবে কিনা? মাঠে নামার মতো ফিজিক্যালি ফিট আছেন কিনা মাশরাফী- এমন খুঁটিনাটি বিষয়ও বাদ থাকেনি আলোচনার টেবিল থেকে।

তবে প্লেয়ার ড্রাফটে ম্যাশের নাম না থাকায় হতাশ হয়েছিল ভক্তরা। বিপ টেস্টেও দেখা যায়নি তাকে। বিসিবি অবশ্য বলেই দিয়েছিল, মাশরাফী যদি নিজেকে ফিট মনে করেন আর কোনো দল যদি তাকে নিতে চায় তাহলে কোন বাধা নেই। এমন কী মাশরাফির জন্য নিয়মের বাইরে যাওয়ারও অনুমতি থাকবে বলে গুঞ্জন চলছিল ক্রিকেট পাড়ায়।

এসব গুঞ্জনকে সত্যিতে রূপ দিতে যাচ্ছেন মাশরাফী। গেল কয়েকদিন ধরে মিরপুরে নিয়মিত অনুশীলন করছেন ম্যাশ। টুর্নামেন্টের মাঝপথে কোন দলের হয়ে খেলবেন সেটি নিয়েও ধোঁয়াশা ছিলো ক্রিকেট ভক্তদের মাঝে। মিডিয়াপাড়াও চলছিল নানা আলোচনা। এখন জানা যাচ্ছে ম্যাশকে দলে ভেড়াতে চাইছে একাধিক দল।

কোন লুকোচুরি না করে গণমাধ্যমের সাথে খোলামেলাই কথা বলেছেন জেমকন খুলনার টিম ম্যানেজার নাফিস ইকবাল। তিনি বলেন, মাশরাফী এমন একটা নাম, এমন একজন খেলোয়াড়, তাকে যেকোনো দলই নিতে চাইবে। আমরাও তার প্রতি আগ্রহ দেখিয়েছি। তবে এখানে দেখতে হবে, মাশরাফীকে পাওয়ার সম্ভাব্যতা কতটুকু, ওর কাছে জানতে হবে তার বর্তমান অবস্থার কথা। ফিটনেসের অবস্থা নিয়েও জানতে হবে।

নাফিস আরও জানান, মাশরাফীকে দলে নেয়ার ব্যাপারে বোর্ডের একটি নীতিমালা ছিল যে মাশরাফি যখন অন্তর্ভুক্ত হবে তখন কীভাবে তাকে দলে নেওয়া হবে। কারণ ওর নাম ড্রাফটে ছিল না। একাধিক দল যদি আগ্রহ দেখায় তখন বোর্ডের নীতিমালা কী হবে সেটা বোর্ড সিদ্ধান্ত নেবে। আমরা আমদের আগ্রহের কথা জানিয়েছি। বাকিটুকু বোর্ডের কাছে।

বিসিবির একটি সূত্র নিশ্চিত করেছে, মাশরাফীকে দলে পেতে আগ্রহী টুর্নামেন্টে খাবি খেতে থাকা দল ফরচুন বরিশালও।

এদিকে, সিটি ক্লাব মাঠে মাশরাফীর সাথে দেখা গেছে বেক্সিমকো ঢাকার ট্রেইনার বায়েজিদুল ইসলামকে। এটি নিয়েও গুঞ্জন থেমে নেয়। ক্রিকেট ভক্তদের কাছে মিলিয়ন ডলার প্রশ্ন মাশরাফী আসলে কোন দলে খেলবেন?

টি-টোয়েন্টি কাপ শুরু আগেই বিসিবি বলেই দিয়েছিল, ইনজুরি কাটিয়ে উঠে যেকোনো দলে সরাসরি খেলতে পারবেন মাশরাফী। ইঙ্গিত ছিল, যদি পরিস্থিতি এমন হয় অনেকগুলো দল তাকে নিতে চাচ্ছেন সেই ক্ষেত্রে লটারির মাধ্যমে নির্ধারণ করা হবে কোন দলের ত্রাতা হয়ে মাঠে নামবেন ম্যাশ।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *