A Reliable Media

এই শীতে শুষ্ক ত্বকের যত্ন নিন ঘরোয়া উপায়ে

এই শীতে শুষ্ক ত্বকের যত্ন নিন ঘরোয়া উপায়ে

অনলাইন ডেস্ক: নানা কারণেই ত্বক শুষ্ক হয়ে পড়ে। প্রতিদিন গোসলে সাবান ব্যবহার এবং ঠান্ডা আবহাওয়ায় এই সমস্যা দেখা দিতে পারে। ঘরোয়া প্রতিকারে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

অলিভ অয়েল ক্লিনজার: শুষ্ক ত্বকের যত্নে অলিভ অয়েল বেশ কার্যকরী। এটি ত্বকের প্রাকৃতিক ক্লিনজার এবং ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে। সামান্য অলিভ অয়েল নিয়ে মুখে লাগানোর পর একটি কাপড় দিয়ে ত্বক ঢেকে দিন। পরে বাড়তি তেল ত্বক থেকে মুছে নিন।

অ্যাভাকোডা মাস্ক: অর্ধেক অ্যাভাকোডা চটকিয়ে এর সঙ্গে ১ চা চামচ অলিভ অয়েল মেশান। চাইলে ১ চা চামচ মধু মেশাতে পারেন। মাস্কটি মুখে লাগিয়ে ১৫-২০ মিনিট অপেক্ষা করুন। মুখ ধোয়ার পর মিনিটের মধ্যে ত্বকে আর্দ্রভাব অনুভব করবেন।

অলিভ অয়েল-সুগার স্ক্রাব: আধা কাপ চিনির সঙ্গে ২ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। ত্বকে কোমলতা ভাব আনার জন্য চাইলে এর সঙ্গে এসেনশিয়াল অয়েল মেশাতে পারেন। এই মিশ্রণটি ত্বকে ঘষে ঘষে লাগান। এরপর দ্রুত মুখ ধুয়ে ফেলুন। বাড়তি উপকারিতার জন্য এরপর ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

ওটমিল-মধু মাস্ক: এটি ভালো এক্সফোলিয়েটর হিসেবে কাজ করে। ২ টেবিল চামচ ওটমিলের সঙ্গে এক টেবিল চামচ মধু এবং সামান্য পানি মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ঘষে ঘষে লাগান। চাইলে সঙ্গে সঙ্গে মুখ ধুয়ে ফেলতে পারেন। আবার ১৫-২০ মিনিট পর মুখ ধুতে পারেন।  

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *