A Reliable Media

করোনা পজেটিভ রোগীর সাথে ঢাকায় পৌঁছালেন অন্য যাত্রীরাও

করোনা পজেটিভ রোগীর সাথে ঢাকায় পৌঁছালেন অন্য যাত্রীরাও

অনলাইন ডেস্ক: মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে করোনাভাইরাসে আক্রান্ত যাত্রী নিয়ে আসায় বেসরকারি বিমান এয়ার এশিয়াকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিলের আদালত এ জরিমানা করেন।

কুয়ালালামপুর থেকে ৯৮ জন যাত্রী নিয়ে ছেড়ে আসা এয়ার এশিয়ার একটি ফ্লাইট শনিবার মধ্যরাতের একটু আগে ঢাকা এসে পৌঁছে। যাত্রীরা সবাই কোভিড টেস্ট করিয়ে সনদ নিয়েই ফ্লাইটে উঠেছিলেন।

বিস্ময়কর হলেও সত্য, তাদের মধ্যে একজন যাত্রী কোভিড পজেটিভ ছিলেন। তার হাতে থাকা সার্টিফিকেটেই সুস্পষ্টভাবে তাকে কোভিড পজেটিভ হিসাবে চিহ্নিত করা ছিল। অথচ কুয়ালালামপুরে এ যাত্রীকে বোর্ডিং করানোর সময় কেউ বিষয়টি লক্ষ করেননি। ফলে কোভিড পজেটিভ এ যাত্রী সাড়ে তিন ঘণ্টা অন্য যাত্রীদের সাথে আকাশযাত্রা করে ঢাকা এসে পৌঁছেন।

তবে কুয়ালালামপুরে ভুল হলেও ঢাকায় হেলথ ডেস্কের কর্মীরা কোভিড পজেটিভ যাত্রীকে চিনতে ভুল করেননি। যাত্রী হাসপাতালে গেছেন আর এয়ার এশিয়া এক লক্ষ টাকা জরিমানা গুনেছে।

এয়ার এশিয়ার ঢাকাস্থ প্রতিনিধি জানিয়েছেন, যে দায়ী ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য ইতোমধ্যে তারা তাদের ম্যানেজমেন্টের দৃষ্টি আকর্ষণ করেছেন।

ঢাকাস্থ এ প্রতিনিধি আরও জানান, এ ঘটনায় শুধু এয়ারলাইন্সকে জরিমানা করা হলেও যাত্রী তার দায় এড়াতে পারেন না। কোভিড পজেটিভ এ যাত্রী বাংলাদেশের নাগরিক এবং একজন প্রবাসী কর্মী। কোভিড টেস্ট করানোর পর রেজাল্ট কী এসেছে তা জানারও কোনো প্রয়োজনবোধ করেননি তিনি।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *