A Reliable Media

গণহত্যা দিবসকে আর্ন্তজাতিক দিবস ঘোষণার দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন ও মোমবাতি প্রজ্জলন

গণহত্যা দিবসকে আর্ন্তজাতিক দিবস ঘোষণার দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন ও মোমবাতি প্রজ্জলন

ঠাকুরগাঁও: ২৫শে মার্চ গণহত্যা দিবসকে আর্ন্তজাতিক দিবস ও পাকিস্তানকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাওয়ার দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন ও মোমবাতি প্রজ্জলন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেলে শহরের চৌরাস্তায় সামাজিক সংগঠন ‘ওয়ান বাংলাদেশ’ জেলা শাখা আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে সংগঠনের নেতাকর্মী ও বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন অংশ নেন।

ঘন্টাব্যাপী কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক হাসান তারেক সজীব, ট্রেজারার ফরিদ ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, সমাজ কল্যাণ সম্পাদক তৌফিকুল ইসলাম মেলু, সাংগঠনিক সম্পাদক তাহেরুল ইসলাম ও ইতিহাস ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নূরল ইসলামসহ আরো অনেকে।

বক্তাগণ ২৫শে মার্চকে আন্তর্জাতিক ভাবে জেনোসাইড দিবস হিসেবে স্বীকৃতি দেয়ার দাবি জানিয়ে বলেন, ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধে চালানো অনেক গণহত্যার থেকেও জঘণ্যতম ছিল বাংলাদেশে ১৯৭১ সালের হত্যাকান্ড। হত্যা, ধর্ষণ, লুটপাট, অগ্নিসংযোগ, যতভাবে সম্ভব জাতিগত নিধন চালানো হয়েছে আর সেকারণেই আমরা এ দাবি জানাচ্ছি। এই দিনকে কেন্দ্র করে সকল শোষক শ্রেণীর নির্যাতন ও গণ হত্যাকে স্মরণ করে তাদের প্রতি ধিক্কার জানাবে বিশ্ববাসী।

সন্ধ্যায় স্থানীয় মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ অপরাজয়’৭১ চত্বরে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *