A Reliable Media

টিকা নিয়ে অভিযোগকারী স্বেচ্ছাসেবীর বিরুদ্ধে মামলা করবে সিরাম ইনস্টিটিউট

টিকা নিয়ে অভিযোগকারী স্বেচ্ছাসেবীর বিরুদ্ধে মামলা করবে সিরাম ইনস্টিটিউট

অনলাইন ডেস্ক: কোভিড ভ্যাকসিন ট্রায়ালে পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিয়েছে জানিয়ে এক অংশগ্রহণকারী ৫ কোটি টাকা দাবির পর তার বিরুদ্ধে শতকোটি টাকার মানহানির মামলা করেছে সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (এসআইআই)।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ৪০ বছর বয়সী ওই স্বেচ্ছাসেবক এসআইআই-কে ইতিমধ্যে আইনি নোটিশ পাঠিয়ে দাবি করেছেন, সংস্থা উৎপাদিত কোভিশিল্ড টিকা নেওয়ার পর তার স্নায়ুতন্ত্র প্রায় সম্পূর্ণ অকেজো হয়ে পড়ে এবং শারীরিক ক্রিয়া অচল হয়। এ কারণে ক্ষতিপূরণ হিসেবে তিনি ৫ কোটি টাকা সংস্থার কাছে দাবি করেন এবং অবিলম্বে ভ্যাকসিনের ট্রায়াল বন্ধ রাখার আবেদন জানান।

এসআইআই-এর পক্ষ থেকে বলা হয়েছে, ‘নোটিশের অভিযোগগুলো বিপজ্জনক ও ভ্রান্ত ধারণা ভিত্তিক। স্বেচ্ছাসেবকের স্বাস্থ্যজনিত পরিস্থিতির প্রতি পূর্ণ সমবেদনা রয়েছে সেরাম ইনস্টিটিউটের। কিন্তু ভ্যাকসিন ট্রায়ালের সঙ্গে তার স্বাস্থ্য সংকটের কোনো সম্পর্ক নেই। ওই স্বেচ্ছাসেবী তার স্বাস্থ্য সংকটের জন্য কভিড ভ্যাকসিন ট্রায়ালের বিরুদ্ধে মিথ্যা দোষারোপ করেছেন।’

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও অ্যাস্ট্রাজেনেকা সংস্থার তৈরি কোভিশিল্ড ভ্যাকসিন ভারতে উৎপাদন করছে এসআইআই যা স্পনসর করছে আইসিএমআর। ভ্যাকসিন ট্রায়ালে অংশগ্রহণে আগ্রহী ওই স্বেচ্ছাসেবককে গত ১ অক্টোবর টিকা দেওয়া হয় চেন্নাইয়ের রামচন্দ্র ইনস্টিটিউট অফ হায়ার এডুকেশন অ্যান্ড রিসার্চ কেন্দ্রে।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *