A Reliable Media

ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র নারী ও পুরুষ উদ্যোক্তাদের পাঁচদিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনী

ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র নারী ও পুরুষ উদ্যোক্তাদের পাঁচদিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনী

ঠাকুরগাঁও: একটি নতুন ব্যবসা শুরু করার বিষয়ে ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র নারী ও পুরুষ উদ্যোক্তাদের সাথে নিয়ে কারুপন্য উন্নয়ন সংস্থার পাঁচদিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনী ও সার্টিফিকেট বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকেলে এসএমই ফাউন্ডেশনের সহায়তায় ও ঠাকুরগাঁওয়ের স্বেচ্ছাসেবী সংগঠন কারুপণ্য উন্নয়ন সংস্থার সহযোগিতায় শহরের হলপাড়া এলাকার ওই সংগঠনের প্রশিক্ষণ কেন্দ্রে সমাপনী অনুষ্ঠান হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণে অংশগ্রহণকারী প্রত্যেকের মাঝে সার্টিফিকেট বিতরণ করেন মহিলা সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সেলিনা জাহান লিটা।

কারুপণ্য উন্নয়ন সংস্থার চেয়ারম্যান চন্দনা ঘোষের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানের আলোচনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, বিশিষ্ট ব্যবসায়ী ও রুহিয়া থানা আওয়ামী লীগের সভাপতি পার্থ সারথী সেন, ডেইলি স্টার পত্রিকার জেলা প্রতিনিধি কামরুল ইসলাম রুবায়েত প্রমূখ।

এসময় বক্তরা বলেন, নতুন ব্যবসা শুরু করার আগে কিছু বিষয় অবশ্যই মাথায় রাখতে হবে। ব্যবসায় পরিচালনার ক্ষেত্রে সাফল্য ও ব্যর্থতা অনেকাংশে নির্ভর করে আপনার ব্যবসায় পরিকল্পনার উপর। আরেকটি বিষয় মাথায় রাখতে হবে একটি ট্রেনিং শুধু ট্রেনিং নয়,মাথায় রাখতে হবে এই ট্রেনিংয়ের মাধ্যমে আমাদের কে জীবনের একটি লক্ষে যেতে হবে। হতাশ হওয়া যাবেনা। সততা নিয়ে এগিয়ে যেতে হবে।

উক্ত ট্রেনিং এ জেলার ৩০জন ক্ষুদ্র নারী ও পুরুষ উদ্যোক্তা অংশ নেন। ট্রেনিং টি পরিচালনা করেন প্রশিক্ষক মাহফুজুল হক মুকুল ও সাইয়েদা সুলতানা পুতুল।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *