A Reliable Media

ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডশন দাবিতে স্বাস্থ্য পরিদদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু হয়েছে।

বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন ও বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতির বালিয়াডাঙ্গী উপজেলা কমিটির আয়োজনে সারাদেশের ন্যায় বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল থেকে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কর্মসুচি পালিত হচ্ছে।

কর্মসূচিতে উপজেলার ৮ ইউনিয়নের ১৯২টি টিকা কেন্দ্রে কর্মরত স্বাস্থ্য পরিদদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা এতে অংশ নিয়েছেন।

বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের বালিয়াডাঙ্গী উপজেলা কমিটির সভাপতি আব্দুস সালাম জানান, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী অনির্দিষ্ট কালের জন্য আমাদের কর্মবিরতি কর্মসূচি শুরু হয়েছে। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এ কর্মসূচী চলবে।

এদিকে স্বাস্থ্য পরিদদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতির ফলে শিশুদের যক্ষা পোলিও, ধনুষ্টংকার, ডিপথেরিয়া, হাম-রুবেলাসহ ১০টি মারাত্মক রোগের টিকাদান কার্যক্রম বন্ধ রয়েছে। ফলে টিকা নিতে আসা সাধারণ মানুষ ভোগান্তির শিকার হচ্ছেন। এ কর্মবিরতির কারণে আগামী ৫ ডিসেম্বর থেকে ১৭ই জানুয়ারি পর্যন্ত সারাদেশে হাম ক্যাম্পেইন বন্ধ হওয়ার সম্ভাবনাও দেখছেন আন্দোলনকারীরা।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *