A Reliable Media

দেশে ১০ জেলায় অ্যান্টিজেন টেস্ট উদ্বোধন

দেশে ১০ জেলায় অ্যান্টিজেন টেস্ট উদ্বোধন

অনলাইন ডেস্ক: করোনা শনাক্তে আজ থেকে দেশের ১০ জেলায় বিনামূল্যে অ্যান্টিজেন পরীক্ষা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন র‍্যাপিড টেস্ট করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে ভূমিকা রাখবে।

শনিবার সকালে ভিডিও কনফারেন্সে অ্যান্টিজেন পরীক্ষার উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনা টেস্ট বাড়াতে সব চেষ্টা করছে সরকার, কিন্তু জনগণের অনীহা আছে এ ব্যাপারে। তারা অংশগ্রহণ করলেই টেস্ট বাড়বে।

এ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, সব জেলায় পিসিআর ল্যাব ব্যয়বহুল, তাই দশ জেলায় অ্যান্টিজেন টেস্ট চালু করা হয়েছে, পর্যায়ক্রমে এই পরীক্ষা সব জেলায় চালু করা হবে।

যে ১০ জেলায় অ্যান্টিজেন টেস্ট চালু করা হয়েছে সেগুলো হলো- পঞ্চগড়, জয়পুরহাট, গাইবান্ধা, ব্রাহ্মণবাড়িয়া, সিলেট, মুন্সীগঞ্জ, মাদারীপুর, যশোর, মেহেরপুর ও পটুয়াখালী।

অ্যান্টিজেন টেস্টে ১৫ থেকে ৩০ মিনিটেই ফল পাওয়া যাবে বলে আশা কর্তৃপক্ষের। তবে যাদের করোনার লক্ষণ রয়েছে, শুধু তারাই টেস্টের সুযোগ পাচ্ছেন।

এই টেস্ট শুরুর আগে কর্মীদের প্রশিক্ষণ দিয়েছে রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট। বিশেষজ্ঞরা বলছেন, দেরিতে হলেও অ্যান্টিজেন পরীক্ষায় মিলবে দেশে কোভিড আক্রান্তের প্রকৃত পরিসংখ্যান।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *