A Reliable Media

নেইমারের হ্যাটট্রিকে পিএসজি গ্রুপ সেরা

নেইমারের হ্যাটট্রিকে পিএসজি গ্রুপ সেরা

অনলাইন ডেস্ক: নেইমার ও কিলিয়ান এমবাপ্পের নৈপুণ্যে ইস্তানবুল বাসাকসেহিরকে উড়িয়ে দিয়েছে পিএসজি।

বুধবার চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের মাঠে ৫-১ গোলে জয় তুলে নেয় ফরাসি ক্লাব পিএসজি। হ্যাটট্রিক করেছেন নেইমার। জোড়া গোল করেন এমবাপ্পে। বাসাকসেহিরের পক্ষে একমাত্র গোলটি করেন মোহামেত টোপাল।

মঙ্গলবার ম্যাচটি ১৪ মিনিটের মাথায় স্থগিত হয়ে যায়। খেলা চলাকালীন বর্ণবাদী মন্তব্যের অভিযোগ উঠে চতুর্থ রেফারির বিরুদ্ধে। বাসাকসেহিরের সহকারি কোচকে তিনি বর্ণবাদী মন্তব্য করেন বলে অভিযোগ উঠলে প্রতিবাদে দুই দলের খেলোয়াড়রাই মাঠ ছাড়ে।

এদিন ১৪ মিনিট থেকেই ফ্রি কিকের মাধ্যমে ম্যাচ ফের মাঠে গড়ায়। আগের দিন খেলা স্থগিত হওয়ার আগে স্কোরলাইন ০-০ ছিল। বিরতির আগেই স্কোর লাইন ৩-০ করে ফেলে পিএসজি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই হ্যাটট্রিক পূর্ণ করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। বিরতির পর বদলি নামা ডি মারিয়ার সঙ্গে ‘ওয়ান-টু-ওয়ান’ খেলে ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে জাল খুঁজে নেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগে এটি তার তৃতীয় হ্যাটট্রিক। আর এই আসরে ৬ গোলের মালিক এখন নেইমার।

৫৭তম মিনিটে ব্যবধান কমায় বাসাকসেহির। কর্নার থেকে বল পেয়ে বুলেট গতির শট নেন ইরফান হাকভেচি। নাভাসের একটু সামনে দাঁড়িয়ে থাকা মোহামেত টোপালের গায়ে লেগে দিক পাল্টে বল জড়ায় জালে।

এর পাঁচ মিনিট পর ব্যবধান ৫-১ করে ফেলেন এমবাপ্পে। নেইমারের দারুণ পাস পাওয়া ডি মারিয়া নিজেই গোলের জন্য শট নিতে পারতেন। তা না করে খুঁজে নেন ফাঁকায় থাকা এমবাপ্পেকে। অনায়াসে বল জালে পাঠান এই ফরাসি ফরোয়ার্ড।

১২ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপে শীর্ষ স্থান নিশ্চিত হয়েছে পিএসজির। মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দুই নম্বরে লাইপজিগ।

এই জয়ে ‘এইচ’ গ্রুপে শীর্ষ স্থান নিশ্চিত হয়েছে পিএসজির।

এদিন পুরনারয় ম্যাচটি শুরু হওয়ার পূর্বে দুই দলের খেলোয়াড়রা মাঠে হাঁটু গেড়ে ও একহাত মুষ্টিবদ্ধ করে উপরে তুলে বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানান।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *