A Reliable Media

পদ্মাসেতুর ফলে দেশে দারিদ্র্যের হার ৫ ভাগ কমে যাবে: স্থানীয় সরকার মন্ত্রী

পদ্মাসেতুর ফলে দেশে দারিদ্র্যের হার ৫ ভাগ কমে যাবে: স্থানীয় সরকার মন্ত্রী

অনলাইন ডেস্ক: ‘পদ্মাসেতুকে ঘিরে মাদারীপুরের শিবচরসহ সারা দেশে অর্থনৈতিক উন্নয়ন হবে। অসংখ্য শিল্প কারখানা গড়ে তোলা হবে। অর্থনীতিবিদগণ হিসেব করে বলেছেন, পদ্মাসেতুর ফলে জিডিপি ১ পারসেন্টের অধিক বেড়ে যাবে। আর এর মাধ্যমে দারিদ্রতাও কমে আসবে। বর্তমানে দারিদ্রতার হার হিসাব করা হয় ২০ পারসেন্ট। আমরা আশা করি তখন দারিদ্রতার হার ৫ পারসেন্টে নেমে যাবে’।

শনিবার (১৯ ডিসেম্বর) মাদারীপুরের শিবচরে নূর ই আলম চৌধুরী অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সারা দেশে ১ শত ইকোনমিক জোন গড়ে তোলা হবে। এ দেশ কৃষিতে সমৃদ্ধ। কিন্তু এ দেশের জনসংখ্যা প্রচুর। এত মানুষের অর্থনৈতিক উন্নয়নের জন্য প্রচুর শিল্পকারখানা গড়ে তুলতে হবে। শীঘ্রই চট্টগ্রামে বিশাল এক অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে, যেখানে ত্রিশ লাখ মানুষের কর্মসংস্থান হবে। এর মধ্য দিয়ে দেশে ১ পারসেন্ট জিডিপি বেড়ে যাবে। ফলে দেশে দারিদ্রতার হার কমে আসবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাবনা ছিলো সকল মানুষকে নিয়ে ভালো থাকা। সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। এরই ফলশ্রুতিতে সারা দেশে উন্নয়নকাজ হচ্ছে। ২০৪১ সালের মধ্যে এদেশ উন্নত দেশে পরিণত হবে।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, নদী খনন করে পানি ধারণের গভীরতা বজায় রাখাসহ জলবায়ু জনিত ক্ষতি রোধে ৩৮ টি প্রকল্প ইতিমধ্যে গ্রহণ করা হয়েছে।

আইসিটি শিক্ষার গুরুত্ব নিয়ে মন্ত্রী বলেন, আইসিটি শিক্ষার প্রসারে সরকার ব্যাপক কাজ করে যাচ্ছে। আইসিটি শিক্ষায় দক্ষতার মাধ্যমে এ দেশের তরুণ সমাজ ঘরে বসে উপার্জন করতে পারবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি।

শিবচর উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লার সভাপতিত্বে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মেজবাউদ্দিন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশীদ খান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সাইফুর রহমান, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মুজিবুর রহমান শিকদার, নির্বাহী প্রকৌশলী মো. বাবুল আখতার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান, পৌর মেয়র আওলাদ হোসেন খান, সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসানসহ উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *