A Reliable Media

ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকা প্রকাশ

ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকা প্রকাশ

অনলাইন ডেস্ক: প্রকাশ হয়েছে বর্ষসেরা ফুটবলের পুরস্কার ফিফা-২০২০ ‘দ্য বেস্ট’ এর জন্য সংক্ষিপ্ত তালিকা। এতে ঠাঁই পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, রবার্ট লেওয়ানডোস্কি ও লিওনেল মেসির মতো তারকারা।

শুক্রবার এক অনলাইন মিডিয়া ইভেন্টে সংক্ষিপ্ত তালিকা ঘোষণা করা হয়। ১৭ ডিসেম্বর সুইজারল্যান্ডের জুরিখে এক ভার্চুয়াল অনুষ্ঠানে ঘোষণা করা হবে বিজয়ীর নাম।

এ তালিকায় রয়েছে বর্ষসেরা পুরুষ ফুটবলার, সেরা নারী ফুটবলার, সেরা পুরুষ গোলরক্ষক, সেরা নারী গোলরক্ষক, সেরা পুরুষ দলের কোচ ও সেরা নারী দলের কোচের মনোনয়নপ্রাপ্তদের নাম। দেখা যাক তালিকা—

সেরা পুরুষ ফুটবলার : পর্তুগাল ও জুভেন্টাসের ক্রিশ্চিয়ানো রোনালদো, পোল্যান্ড ও বায়ার্ন মিউনিখের রবার্ট লেওয়ানডোস্কি এবং আর্জেন্টিনা ও বার্সেলোনার লিওনেল মেসি।

সেরা নারী ফুটবলার : ইংল্যান্ডের লুসি ব্রোঞ্জ, ডেনমার্কের পার্নিলে হার্ডার ও ফ্রান্সের ওয়েন্ডি রেনার্ড।

সেরা পুরুষ গোলকিপার : ব্রাজিল ও লিভারপুলের অ্যালিসন বেকার, জার্মানি ও বায়ার্ন মিউনিখের ম্যানুয়েল নয়্যার এবং স্লোভেনিয়া ও অ্যাটলেটিকো মাদ্রিদের জ্যান ওব্লাক।

সেরা নারী গোলকিপার : ফ্রান্সের সারাহ বৌহাদিদি, চিলির ক্রিশ্চিয়ানে এন্ডলার ও যুক্তরাষ্ট্রের অ্যালিসা নাহের।

পুরুষদের সেরা কোচ : লিডস ইউনাইটেডের আর্জেন্টাইন কোচ মার্সেলো বিয়েলসা, বায়ার্ন মিউনিখের স্বদেশি হ্যান্স-ডিয়েটার ফ্লিক এবং লিভারপুলের জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ।

নারীদের সেরা কোচ : চেলসি নারী দলের স্বদেশি কোচ এমা হায়েস, অলিম্পিক লিওঁ’র স্বদেশি কোচ জ্যঁ-লুক ভাসের ও নেদারল্যান্ডস জাতীয় দলের কোচ সারিনা উইগম্যান।

ফিফা পুসকাস অ্যাওয়ার্ড: জর্জিয়ান দে আরাস্কায়েতা, সোন হুং মিন ও লুইস সুয়ারেজ।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *