A Reliable Media

ফুলবাড়িয়া মার্কেটে উচ্ছেদ অভিযানে ব্যবসায়ীদের বাধা

ফুলবাড়িয়া মার্কেটে উচ্ছেদ অভিযানে ব্যবসায়ীদের বাধা

অনলাইন ডেস্ক: রাজধানীর ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এর অবৈধ দোকান উচ্ছেদে অভিযান চালাচ্ছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। এসময় উচ্ছেদ ঠেকাতে রাস্তায় নেমে আসে অবৈধভাবে দখল করা দোকানীরা।

মঙ্গলবার সকালে এই উচ্ছেদ অভিযান শুরু করা হয়। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে জানানো হয়, ৯১১টি দোকান উচ্ছেদ করা হবে এই অভিযানে। কিন্তু অভিযানের আগেই বাঁধা প্রয়োগ করতে রাস্তায় ম্যাজিস্ট্রেটদের আটকে দেয় দোকানীরা। এসময় ম্যাজিস্ট্রেটদের উদ্দেশ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে তারা। এক পর্যায়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে দোকানদাররা বলছেন, তাদের কাছে থেকে ১০ থেকে ১৫ লাখ করে টাকা নেয়া হয়েছে। তবে তাদের দোকান বৈধ করে দেয়া হয়নি। নিয়মিত বিভিন্নভাবে টাকা নেয়া হলেও তাদের দোকান এখন ভেঙে ফেলার অভিযোগ করেন তারা। ব্যবসা সরিয়ে নিতেও অনেকে সময় চেয়েছেন সিটি কর্পোরেশনের কাছে।

ডিএসসিসির তথ্য বলছে, রাজধানীর এই মার্কেটে ৯১১টি অবৈধ দোকান রয়েছে। যার মধ্যে কিছু দোকান বিপণি বিতানের শৌচাগার, লিফটের জায়গা ও মানুষের হাঁটার পথে তৈরি করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, ডিএসসিসির প্রধান কার্যালয় বা নগর ভবনের ঠিক উল্টো পাশে এই বিপণিবিতানটির অবস্থান। এতে তিনটি ভবন রয়েছে। এগুলো এ, বি ও সি ব্লকে ভাগ করা হয়েছে। তবে দোকানিরা এ ব্লকের নাম দিয়েছেন সিটি প্লাজা, বি ব্লকের নগর প্লাজা এবং সি ব্লকের নাম দিয়েছে জাকের সুপার মার্কেট।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *