A Reliable Media

বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুর, গ্রেফতার ৩

বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুর, গ্রেফতার ৩

অনলাইন ডেস্ক: কুষ্টিয়া কুমারখালী উপজেলার কয়া গ্রামে ব্রিটিশবিরোধী আন্দোলনের বিপ্লবী নেতা যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় (বাঘা যতীন) এর আবক্ষ ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

জিজ্ঞাসাবাদের জন্য আটক যুবলীগ নেতা আনিসুর এবং নৈশ প্রহরী খলিলুর রহমানের দেয়া তথ্যের সূত্রে শুক্রবার রাতে ৩ জনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

গ্রেফতাররা হলেন- কয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি কয়া ফুলতল্লা গ্রামের বাসিন্দা মহিরুদ্দিন সেখের ছেলে আনিসুর রহমান আনিছ (৩৫), নাসির উদ্দিনের ছেলে সবুজ হোসেন (২০) এবং বুদ্দিন মন্ডলের ছেলে হৃদয় হোসেন (২০)।

গ্রেফতারের বিষয়ে শনিবার দুপুর ১২টায় পুলিশ লাইন্সের সভাকক্ষে কুষ্টিয়া পুলিশ সুপার এসএম তানভির আরাফাত আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে জানান, প্রাথমিকভাবে যেটা উঠে এসেছে তা হলো তাদের ইন্টারন্যাল কলেজ কমিটির সভাপতির সঙ্গে কমিটি কেন্দ্রিক রাজনৈতিক দ্বন্দ্বের কারণে এই ঘটনা ঘটিয়েছে তারা।

বৃহস্পতিবার রাত সাড়ে বারোটার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া গ্রামে অবস্থিত কয়া মহাবিদ্যালয় ভারতের স্বাধীনতা আন্দোলনের পুরোধা বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুর করে কয়েকজন দুর্বৃত্ত।

পুলিশ শুক্রবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে ঘটনার মূল পরিকল্পনাকারী কয়া ইউনিয়নের আনিছকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্যমতে ঘটনায় জড়িত অপর দুজন হৃদয় আহমেদ ও সবুজ হোসেনকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুর ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় কুষ্টিয়া শহরের থানামাড়স্থ বকচত্বরে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ কুষ্টিয়া জেলার উদ্যোগের এই প্রতিবাদ মানব বন্ধনে সভাপতিত্ব করেন জেলা জাসদের সভাপতি হাজি গোলাম মহনিন।

জাসদের এই কর্মসূচিতে অন্যান্য রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দও সংহতি জানিয়ে বক্তব্য রাখেন। বক্তারা বলেন, ইতিহাস ঐতিহ্য রক্ষায় ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধসহ মৌলবাদী সাম্প্রদায়িক শক্তির আস্ফালন রুখে দাঁড়ানো এখন সময়ের দাবি।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *