A Reliable Media

বিটিআরসি’র নতুন চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার

বিটিআরসি’র নতুন চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার

অনলাইন ডেস্ক: অবসরপ্রাপ্ত জ্যেষ্ঠ সচিব শ্যাম সুন্দর সিকদারকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছে সরকার।

সোমবার (১৪ ডিসেম্বর) এ বিষয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

শ্যাম সুন্দর সিকদার বিটিআরসির চেয়ারম্যানের দায়িত্বে মো. জহুরুল হকের স্থলাভিষিক্ত হলেন। জহুরুল হক গত ৪ ডিসেম্বর তার মেয়াদ শেষ করেছেন।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের জ্যেষ্ঠ সচিব হিসেবে ২০১৯ সালের ৯ জানুয়ারি অবসরে যান শ্যাম সুন্দর। ১৯৮৪ সালের বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তা এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এবং বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থার চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।

বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের সচিব এবং বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালকের দায়িত্ব পালন করেন শ্যাম সুন্দর। তিনি ২০০৯ সালে যুগ্ম-সচিব এবং ২০১২ সালে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পান।

২০১৪ সালের ১৮ সেপ্টেম্বর তাকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়। পরের বছর ২ মার্চ তিনি সচিব পদে পদোন্নতি পান। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব থাকাকালেই ২০১৯ সালের ১ জানুয়ারি তাকে জ্যেষ্ঠ সচিব করা হয়।

নিয়ম অনুযায়ী, শ্যাম সুন্দরকে সোমবার বিটিআরসির কমিশনার পদে তিন বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে। কমিশনারদের মধ্য থেকে একজনকেই বিটিআরসির চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়। সর্বোচ্চ ৬৫ বছর বয়স পর্যন্ত কমিশনার থাকা যায়। একজন চেয়ারম্যান, একজন ভাইস চেয়ারম্যান, তিনজন কমিশনার ছাড়াও মহাপরিচালক হিসেবে পাঁচজন কর্মকর্তা টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে দায়িত্ব পালন করেন।

বিটিআরসির নতুন কমিশনার দিলজার-

জুডিসিয়াল সার্ভিসের সাবেক জ্যেষ্ঠ জেলা জজ আবু সৈয়দ দিলজার হোসেনকে বিটিআরসির কমিশনার করেছে সরকার।

অন্যসব প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে তিন বছরের জন্য তাকে ওই দায়িত্ব দেওয়া হয়েছে।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *