A Reliable Media

মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক ‘বাবা আসবেন’

মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক ‘বাবা আসবেন’

অনলাইন ডেস্ক: মুক্তিযুদ্ধের পরবর্তী সময়ের গল্প নিয়ে নির্মিত হলো বিশেষ নাটক ‘বাবা আসবেন’। আনিসুল হক’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন হাবীব শাকিল। আর এতে অভিনয় করেছেন- মেহজাবিন চৌধুরী, অরুণা বিশ্বাস, এটিএম রাসেল, ফখরুল বাশার মাসুম, এলিনা শাম্মী, জয়ী প্রমূখ।

যুদ্ধ পরবর্তী স্বাধীন দেশের মধ্যে পাকিস্তানী হানাদার বাহিনীর ক্যাম্প থেকে উদ্ধার করা একটি মেয়ের পরিনতির গল্প বাবা আসবেন। আশা নামের মেয়েটি মূলত সে সময়ের নির্যাতিত সকল নারীর প্রতীক। যে একটি আশ্রমে বসে স্মরণ করতে চেষ্টা করতে থাকে তার অতীত। এই আশ্রমের নেত্রী মায়ের মমতা দিয়ে পাকিস্তানী ক্যাম্প থেকে উদ্ধার করা সকল মেয়েদের পাশে দাঁড়ায়। এ আশ্রমে আশার মতো আরো অনেক মেয়েই আছে।

মুক্তিযোদ্ধা ইউসুফ আশাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে জ্ঞান ফেরার পর এই আশ্রমে ঠিকানা হয় আশার। ধীরে ধীরে আশার সমস্ত অতীত মনে পড়তে থাকে। তার পরিবার, বাবা-মা, ভাই-বোন সবার কথা। তার বাড়ির ঠিকানায় চিঠি পাঠানো হয়। আশা পথ চেয়ে থাকে তার বাবার জন্য। যুদ্ধ পরবর্তী স্বাধীন দেশে আশার পরিবার, সমাজ আশাদের কিভাবে গ্রহণ করবে? আশার বাবা কি পারবে নিজের মেয়েকে গ্রামে ফিরিয়ে নিয়ে যেতে?

মুক্তিযুদ্ধ ভিত্তিক বিশেষ নাটক ‘বাবা আসবেন’ প্রচারিত হবে সোমবার (৭ ডিসেম্বর) রাত সাড়ে ৯টায় এনটিভিতে।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *