A Reliable Media

মৌলবাদের সাম্প্রতিক উত্থানের জন্য আ.লীগ সম্পূর্ণ দায়ী: মির্জা ফখরুল

মৌলবাদের সাম্প্রতিক উত্থানের জন্য আ.লীগ সম্পূর্ণ দায়ী: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মৌলবাদের পেছনে যদি কারও হাত সেটা আওয়ামী লীগের হাত। আওয়ামীলীগ মৌলবাদকে উসকে দিচ্ছে। মৌলবাদের উত্থান হয়েছে আওয়ামী লীগের আমলে ।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) সকালে ঠাকুরগাঁওয়ে নিজেস্ব বাসভবনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল আরো বলেন, আমরা ধর্মীয় স্বাধীনতাকে বিশ্বাস করি আমরা ধর্মান্ধতাকে বিশ্বাস করিনা  ।

ভাষ্কর্য ইস্যু নিয়ে চলমান গোলোযোগের জন্য বিএনপি দায়ী, আওয়ামী লীগের এমন অভিযোগের জবাবে মির্জা ফখরুল এ প্রশ্নে আওয়ামী লীগের ভূমিকাকে ‘ডাবল স্ট্যান্ডার্ড’ উল্লেখ করে অভিযোগ করেন, বিগত নির্বাচনে মৌলবাদী দলগুলোর সাথে আওয়ামী লীগ জোট গঠন করে এবং ফতোয়া দেয়া যাবে এই মর্মে চুক্তিও করে। বিএনপি মৌলবাদে নয় গণতন্ত্রে বিশ্বাস করে। তিনি দেশে মৌলবাদের সাম্প্রতিক উত্থানের জন্য আওয়ামী লীগ সম্পূর্ণ দায়ী বলে উল্লেখ করেন।

চলমান পৌরসভা নির্বাচন নিয়ে তিনি বলেন, দেশে এই নির্বাচন কমিশন ও আওয়ামী লীগের অধীনে নির্বাচন যা হয় তাই হচ্ছে। তবুও আমরা নির্বাচনে অংশ নিচ্ছি এ কারণে যে বিএনপি একটি গণতন্ত্রে ও নির্বাচনের মাধ্যমে ক্ষমতা পরিবর্তনে বিশ্বাসী রাজনৈতিক দল। একদিকে নির্বাচনের মাধ্যমে আমরা জনসাধারণের কাছে যাওয়ার সুযোগ পাই অন্যদিকে এটা আমাদের চলমান গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনের অংশ।

বিএনপির প্রার্থী বাছাই এর প্রক্রিয়া সম্পূর্ণ গণতান্ত্রিক বলে তিনি উল্লেখ করেন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, জেলা বিএনপি অর্থ বিষয়ক সম্পাদক এবং ঠাকুরগাঁও পৌরসভার বিএনপির মনোনীত মেয়র প্রার্থী  শরিফুল ইসলাম শরিফ সহ জেলা উপজেলার নেতৃবৃন্দ।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *