A Reliable Media

যাত্রীসেবার মান নিশ্চিত করার জন্য আমরা কাজ করছি: নৌ প্রতিমন্ত্রী

যাত্রীসেবার মান নিশ্চিত করার জন্য আমরা কাজ করছি: নৌ প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক: মাদারীপুরের শিবচরে বাংলাবাজার ঘাট পরিদর্শন করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার দুপুরে বাংলাবাজার ঘাট পরিদর্শনের সময় নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, পদ্মা সেতুর নদী শাসন কাজের জন্য ঘাট সরিয়ে বাংলাবাজার নামক স্থানে আনা হয়েছে। গত চার মাসের মধ্যে এখানে স্পিডবোট, লঞ্চ ও চারটি ফেরিঘাট নির্মাণ করা হয়েছে। যাত্রীসেবার মান নিশ্চিত করার জন্য আমরা কাজ করছি।

তিনি আরও বলেন, নতুন ঘাটে জায়গা অনেক বেশি রয়েছে। অনেক সময় ঘন কুয়াশার কারণে ফেরি চলতে পারে না, বর্ষার সময়ে স্রোতের কারণে ফেরি বন্ধ থাকে, তখন ঘাটে-রাস্তায় অপেক্ষা করতে হয়, গাদাগাদি করে গাড়ি রাখতে হতো। এখানে জায়গা বেশি থাকায় শত শত ট্রাক একত্রে রাখা যাচ্ছে। যাত্রীদের দুর্ভোগ হচ্ছে না। এর ফলে সেবার মান ইতিমধ্যে পূর্বের চেয়ে বেড়েছে। তা ছাড়া এখন ঘন কুয়াশার মধ্যে আটকে পড়া যাত্রীদের যাতে বাংলাবাজার ঘাটে এসে দুর্ভোগ পোহাতে না হয় সে জন্য প্রয়োজনীয় শৌচাগারসহ সব ধরনের ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, পদ্মাসেতুর নদী শাসন কাজের জন্য কাঁঠালবাড়ি থেকে সম্প্রতি ঘাট সরিয়ে এনে বাংলাবাজারে স্থাপন করা করা হয়েছে। এখানে লঞ্চ, স্পিডবোট ও চারটি ফেরিঘাট থেকেই নৌযান চলাচল করছে। বর্তমানে কাঁঠালবাড়ি পরিবর্তে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুট হিসেবে পরিচিত হচ্ছে ঘাটটি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান, ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেনসহ বিআইডব্লিউটিএর কর্মকর্তারা।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *