A Reliable Media

রক্তচাপ নিয়ন্ত্রণে,স্বাস্থ্যোজ্জ্বল ত্বক পেতে মুলা

রক্তচাপ নিয়ন্ত্রণে,স্বাস্থ্যোজ্জ্বল ত্বক পেতে মুলা

অনলাইন ডেস্ক: শীতকালীন সবজি মুলা বেশির ভাগ লোক পছন্দ করে এর স্বাদের কারণে। তবে এর যে অনেক স্বাস্থ্য উপকারিতা রয়েছে তা অনেকের অজানা। জেনে নেওয়া যাক মুলার স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে-

১. মুলাতে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে যা শীতে কফ এবং সর্দি প্রতিরোধ করে। মুলা শরীরের রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্যও কাজ করে।

২. মুলা শরীরে পটাশিয়াম সরবরাহ করে যার কারণে রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে। বিশেষত যদি আপনার হাই ব্লাড প্রেশার থাকে, তবে ডায়েটে মুলা রাখা দরকার।

৩. মুলা অ্যান্থোসায়ানিনের একটি ভালো উৎস হিসেবে বিবেচিত হয়। যার জন্য এটি হার্টকে রোগ থেকে রক্ষা করতে সক্ষম। প্রতিদিন মুলা খেলে হৃদ্‌রোগের ঝুঁকি হ্রাস পায়।

৪. মুলায় প্রচুর পরিমাণে ফাইবার পাওয়া যায়। যে ব্যক্তিরা প্রতিদিন স্যালাড হিসেবে মুলা খান, তাদের দেহে কখনো ফাইবারের ঘাটতি থাকে না। ফাইবারের কারণে পাচনতন্ত্র সঠিকভাবে কাজ করে।

৫. মুলা খাবারের হজমে সহায়তা করে। একই সঙ্গে এটি অ্যাসিডিটি, স্থূলত্ব, গ্যাস্ট্রিকের সমস্যা এবং বমি বমিভাবের মতো সমস্যা নিরাময়েও সহায়ক।

৬. যদি আপনি স্বাস্থ্যোজ্জ্বল ত্বক চান তবে প্রতিদিন মুলার রস খেতে পারেন। এতে ভিটামিন সি এবং ফসফরাস রয়েছে। যা ত্বককে ভালো রাখে।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *