A Reliable Media

রাজনীতিতে মাস্তান চক্রের জনক বিএনপি: ওবায়দুল কাদের

রাজনীতিতে মাস্তান চক্রের জনক বিএনপি: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক: বিএনপি জন্মলগ্ন থেকে ক্ষমতার মোহে ধারাবাহিকভাবে যে মানবতাবিরোধী অপরাধ করে আসছে, তার জন্য তাদের মানবতাবিরোধী ট্রাইব্যুনালে বিচার হওয়া উচিত বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১২ ডিসেম্বর) সকালে বগুড়া জেলাগুলোর আদমদিঘী উপজেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। এসময় বিএনপিকে দেশের রাজনীতিতে মাস্তান চক্রের জনক বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

বিএনপি নেতাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের কথা বলা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা গণতন্ত্রের কথা বললেও জন্ম থেকে অগণতান্ত্রিক চর্চাই তাদের ঐতিহ্য। এসময় তিনি বিএনপি নেতাদের প্রশ্ন করে বলেন, যাদের দলের অভ্যন্তরে গণতন্ত্র চর্চা নেই, তারা কিভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে?

বিএনপির অতীত ষড়যন্ত্রের কথা স্মরণ করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, তাদের হাতে রক্তের দাগ, পোড়া মানুষের গন্ধ। হিজবুল বাহারে নিয়ে যারা মেধাবী ছাত্রদের বিপথে নিয়ে গেছিলো, অস্ত্র হাতে তুলে দিয়ে হাজার হাজার মেধাবী তরুণকে বিপথগামী করেছিলো, তারাই তো মাস্তানি করে এখন জনবিচ্ছিন্ন।

মাস্তানি বিএনপির হাতিয়ার উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তাদের রাজনীতির সাথে দেশের মাটি ও মানুষের কোন সম্পর্ক নেই। তিনি বিএনপির সাফল্য বলতে তাদের শাসনামলে ঢাকাসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চর দখলের মতো হল দখলের রাজনীতির তথাকথিত সাফল্য বলে মনে করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবকে আবারও স্মরণ করে দিয়ে বলেন, ভোটের মাধ্যমেই সরকার পরিবর্তন হবে, গণতান্ত্রিক ব্যবস্থায় এর কোন বিকল্প নেই। অযথা দূতাবাসে ছোটাছুটি, গোপন সভা আর সাম্প্রদায়িক গোষ্ঠীকে উস্কানি দিয়ে লাভ হবে না বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, সময় হলে নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।

আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কুদরত ই ইলাহীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাজিবুল আলম রিপু।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *