A Reliable Media

রাস্তার পাশেই রেখেছেন ইফতার, নিচ্ছেন অসহায়রা

রাস্তার পাশেই রেখেছেন ইফতার, নিচ্ছেন অসহায়রা

ঠাকুরগাঁও: সমাজের অসহায়দ-দুস্থ মানুষদের জন্য ঠাকুরগাঁওয়ে রাস্তার পাশে ঘাসের উপর সাজিয়ে রেখেছেন ইফতারের প্যাকেট ও পানি। সমাজের অসহায়-দুস্থরা নিয়ে যাচ্ছেন তাদের দেয়া এই উপহার। নেই কোন বাধা, নিজের খুশি মতো সকলে নিয়ে যাচ্ছেন ইফতারগুলো।

শুক্রবার(২৩ এপ্রিল) বিকালে শহরের বঙ্গবন্ধু সড়কের সার্টিক হাউজের সামনে ঠিক এমনি একটি চিত্র চোখে পড়ে। ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবী সংগঠন “ঠাকুরগাঁওয়ের আমরা” নামের একটি সংগঠনের আয়োজনে এই উদ্যোগটি গ্রহন করা হয়।

সরেজমিনে দেখা যায়, ঠাকুরগাঁও সার্কিট হাউজের নাম ফলকের সামনে ঘাসের উপর রাখা হয়েছে ইফতারের প্যাকেট,পানি ও সাথে একটি ব্যাগ। সাড়ি সাড়ি করে রয়েছে ইফতারগুলো। এরপর একে একে করে অসহায়দ-দুস্থ রোজাদাররা এসে নিজের খুশি মতো তুলে নিয়ে চলে যাচ্ছেন ইফতার সামগ্রী। পাশেই দাঁড়িয়ে রয়েছেন সংগঠনের সদস্যরা।

ইফতার হাতে পেয়ে রিকশা চালক আব্দুর রাজ্জাক খুশি হয়ে বলেন, লকডাউনে তেমন কোন ইনকাম নেই। বাসায় পরিবার সহ শান্তি মতো ইফতার করা হয়না। আজকে বাসায় যাবার পথে দেখি সড়কের ধারে ইফতার রাখা হয়েছে অনেকে নিয়ে যাচ্ছেন। আমিও নিলাম। শুনলাম একটা সংগঠন এই কাজটি করেছে। ধন্যবাদ জানাই তাদের। আজকে ছেলে-মেয়েকে নিয়ে একটু ভালো ইফতার করবো।

এসময় সেখানে ঠাকুরগাঁওয়ের আমরা সংগঠনের সভাপতি ও সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মুজাহিদ রহমান শুভ,সংগঠনের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম বাবু,সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের দপ্তর সম্পাদক আবু হাসনাত মশিউর রহমান রুমন সহ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

ঠাকুরগাঁওয়ের আমরা সংগঠনের সভাপতি মুজাহিদ রহমান শুভ ঢাকা পোস্টকে বলেন,আমরা মূলত রোজার শুরু থেকেই এই উদ্যোগটি নিতে চেয়েছিলাম। তবে একটু দেরি হয়েছে। এই ইফতারি শহরের অসহায়দ মানুষদের জন্য। করোনার কারনে অনেকেই শান্তি মতো ইফতার করতে পাড়েনা। সমাজের অনেক অসহায় আছে যারা রোজা রাখে কিন্তু একটু ভালো ইফতার করতে পারেনা। আমরা তাদের কথা চিন্তা করেই এই উদ্যোগ গ্রহন করেছি। আশা করছি শেষ রোজা পর্যন্ত আমরা এই কার্যকলাপ অব্যাহত রাখবো।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *