A Reliable Media

শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলা চলতে বাধা নেই

শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলা চলতে বাধা নেই

অনলাইন ডেস্ক: দেড় যুগ আগে তৎকালীন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় দায়ের করা মামলা বাতিল চেয়ে এক আসামির আনা আবেদন খারিজ করে দিয়েছে আপিল বিভাগ।

ফলে বিচারিক আদালতে এ মামলা চলতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনির।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ চার বিচারপতির নেতৃত্বে মঙ্গলবার (২৪ নভেম্বর) ভার্চুয়াল আপিল বিভাগ বেঞ্চ শুনানি শেষে আবেদনটি খারিজ করে দেন।

আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনীর।

তিনি সাংবাদিকদের বলেন, এ মামলাটি দীর্ঘায়িত করার জন্য বা বার আবেদন করা হচ্ছে। তারই অংশ হিসেবে এ আবেদন করা হয়েছে। আজ আপিল বিভাগ আবেদনটি খারিজ করে দিয়েছেন। ফলে বিচারিক আদালতে এ মামলা চলতে আর কোনো বাধা নেই।

মামলার বিবরণ থেকে জানা যায়, ধর্ষণের শিকার এক মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় যান আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

সড়ক পথে ঢাকায় ফেরার পথে সাতক্ষীরার কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। শেখ হাসিনাকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। বোমা বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে।

এরপর হাইকোর্টে আবেদন করে ২০১৪ সালে মামলা দায়ের করা হয়। ২০১৫ সালে এ ঘটনায় আদালতে চার্জশিট দেওয়া হয়।

এর মধ্যে হত্যাচেষ্টা মামলায় এক আসামি রকিব ওরফে রাকিবুর রহমানের বয়স ঘটনার সময় ১০ বছর ছিল উল্লেখ করে হাইকোর্টে মামলা বাতিলে আবেদন করা হয়। ২০১৭ সালে ওই আবেদনের একই সালের ২৩ আগস্ট হাইকোর্ট স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেন।

এ রুলের ওপর শুনানি শেষে ৮ অক্টোবর রুলটি খারিজ করে রায় দেয় হাইকোর্ট। এরপর হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল করে আসামিপক্ষ।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *