A Reliable Media

৫টি সিলিন্ডার পরিবর্তনের পরেও অক্সিজেন পেলো না শিশু, অবশেষে মৃত্যু

৫টি সিলিন্ডার পরিবর্তনের পরেও অক্সিজেন পেলো না শিশু, অবশেষে মৃত্যু

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে আধুনিক সদর হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় এক শিশুর মৃত্যু হয়েছে।

রবিবার (১৩ ডিসেম্বর) সকালে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে এই ঘটনা ঘটে।

শিশুটি শহরের আশ্রমপাড়া মহল্লার ফয়সাল মাহমুদের মেয়ে ফালাক (১০ মাস)। রোগীর স্বজনদের সাথে দূর্ব্যবহারের অভিযোগ উঠেছে।

শিশুটির বাবা মোহাম্মদ ফয়সাল জানান, জন্মের পর থেকেই আমার শিশুটি হার্ডের সমস্যায় ভুগছিলো। গত ৬ মাস আগে ঢাকার সম্মিলিত সামরীক হাসপাতাল (সিএমএইচ) এ হার্ডে তার অস্ত্রপচার করা হয়েছিলো। পরে কিছুটা সুস্থ্য হলে তাকে ঠাকুরগাঁওয়ে নিয়ে আসা হয়। গত শনিবার রাতে অসুস্থ্য হয়ে পড়লে দ্রুত হাসপাতালে নেওয়া হয় তাকে। সেখানে ডাক্তারের পরামশে অক্সিজেন দেওয়া হয়। সে অক্সিজেন সঠিকভাবে পাচ্ছেনা সন্দেহ হলে আমি উপস্থিত নার্স ও ওয়ার্ড বয়কে জানাই। তারা একে একে ৫টি সিলিন্ডার পরিবর্তন করার পরেও আমার শিশু অক্সিজেন সঠিকভাবে পায়নি।

সময় মত অক্সিজেন সরবরাহ না দেয়ায় আজ রবিবার সকাল ৮টায় শিশুটির মৃত্যু হয়।

স্বজনদের অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার কারণে শিশুটির মৃত্যু হয়েছে।

এ বিষয়ে হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. শাহজাহান নেওয়াজ বলেন, শিশুটির হার্টের সমস্যা ছিল। রবিবার রাত ৯টা ৪৫ মিনিটে শ্বাসকস্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়। তাকে অক্সিজেন দেয়ার প্রয়োজনীয়তা দেখা দিলে ওয়ার্ড বয় অক্সিজেন আনতে যায়। এরই মধ্যে বাচ্চাটি মারা যায়।

এ ব্যাপারে ঠাকুরগাঁও সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নাদিরুল আজিজ চপল জানান, শিশুটি রাতে অসুস্থ্য হয়ে পড়লে তারা তাকে বিভিন্ন ক্লিনিকে নিয়ে যায়। পরবর্তীতে অবস্থা বেগতিক দেখে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন এবং তার আগে অক্সিজেনের লাগানোর পরামর্শ দেন। তার পরামর্শেই শিশুটিকে অক্সিজেন দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

তবে শিশুটির বাবার অভিযোগের প্রেক্ষিতে তিনি বলেন, আমাদের এখানে স্বয়ংক্রিয় অক্সিজেন কন্সেনট্রেটর মেশিন রয়েছে। যেটি নিজেই অক্সিজেন তৈরি করতে পারে। এছাড়াও শিশুটির অবস্থা বেশ খারাপ ছিলো বলেই তার পাশে একাধিক সিলিন্ডার রাখা হয়েছিলো।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *